শনিবার , সেপ্টেম্বর 21 2024
Breaking News

cpim: গণতন্ত্রে বিরোধীদলের পতাকা লাগানো কি অবৈধ ! প্রশ্ন সিপিআইএমের

রিপোর্ট : মনিপুষ্পক খাঁ , এই যুগ, পূর্ব বর্ধমান

cpim: গণতন্ত্রে বিরোধীদলের পতাকা লাগানো কি অবৈধ ! প্রশ্ন সিপিআইএমের  গণতন্ত্রে শাসক দলের (cpim) পাশাপাশি বিরোধীদল থাকবে এটাই কাম্য । সংবিধান অনুযায়ী প্রত্যেকের রাজনৈতিক সভা সমিতি , কর্মসূচির অধিকার রয়েছে । (cpim)কিন্তু এই গণতান্ত্রিক পরিস্থিতির উলট পুরান চোখে পড়ছে পূর্ব বর্ধমানের গুসকরা শহরে। প্রসঙ্গত গুসকরা শহরের তৃণমূলের নবজোয়ার কর্মসূচি র অংশ হিসেবে ১৫ ই মে বিকেলে রোড শো করার কথা তৃণমূলের সেকেন্ড ইন কমান্ড অভিষেক ব্যানার্জির। এমত অবস্থায় গুসকরা শহর তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে শহর জুড়ে তার প্রস্তুতি চলছে জোড় কদমে । কিন্তু নিজেদের প্রস্তুতি করতে গিয়ে তারা বিরোধী দলের রাজনৈতিক পতাকা ও ফেস্টুন এর উপর আক্রমণ করছেন বলে তীব্র প্রতিবাদ জানালো গুসকরা শহর সিপিআইএম।

সিপিআইএমের দাবি তাদের গুসকরা শহরের সদর অফিসের সামনেবিদ্যাসাগর হল পর্যন্ত রাস্তায় সিপিআইএমের পতাকা মে দিবস কে পালন করার জন্য কর্মসূচির অন্তর্গত উত্তোলন করা ছিল । স্বাভাবিকভাবেই তা গতকাল অব্দি ঠিকঠাক থাকলেও পতাকার উপর কোপ পরে অভিষেক ব্যানার্জীর রোড শোর প্রস্তুতি পর্বে , সেগুলো খুলে ফেলেছে তৃণমূল কংগ্রেস এই অভিযোগ করে সিপিআইএম। শহর সিপিএমের দাবি তৃণমূলের কিছু দুষ্কৃতী রাত্রি তে এই কাণ্ড ঘটিয়েছেন। শুধুমাত্র শহর দপ্তরের সামনে পতাকায় খোলা হয়নি , শহর জুড়ে ছড়িয়ে ছিটিয়ে থাকা সিপিআইএম এর পতাকা ও খুলে ফেলে দেওয়া হয়েছে বলে অভিযোগ।

পার্টির অন্যতম এক নেতা  এ প্রসঙ্গে বলেন – ভাইপো আসছেন শহরে, ভাইপো কাস্তে হাতুড়ির মেহনতের পতাকাটাকে ভয় পান , সুতরাং স্থানীয় নেতৃত্ব পতাকা খুলেছে। আমাদের পতাকা সরিয়ে লাভ নেই , মানুষ সব বোঝেন, প্রগতিশীল মানুষ একদিন ওদেরই সরিয়ে দেবে। তিনি আরো বলেন গুসকরা শহরবাসীদের বলব তথাকথিত বর্গী আসছে – জিনিসপত্র বাড়ির সাবধানে রাখবেন।এ প্রসঙ্গে গুসকরা শহর তৃণমূল কংগ্রেসের পক্ষে কোন মন্তব্য পাওয়া যায়নি ।এখন প্রশ্ন কোন এক নেতার রোড শো জন্য র এভাবে কি বিরোধী দলের পতাকায় হাত দেয়া যায় , অচিরেই খুলে ফেলা যায় বিরোধীদলের পতাকা জনতা জনার্দন তার উত্তর দেবেন ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।