শনিবার , সেপ্টেম্বর 21 2024
Breaking News

Alipurduar: শামুকতলা স্বাস্থ্য কেন্দ্রের বেহাল পরিষেবা,পঞ্চায়েত নির্বাচনে বিরোধীদের প্রচারের হাতিয়ার

রিপোর্ট : সুকুমার রঞ্জন সরকার , এই যুগ, আলিপুরদুয়ার

আলিপুরদুয়ার (Alipurduar) দুই নম্বর ব্লকের শামুকতলা স্বাস্থ্য কেন্দ্রের বেহাল পরিষেবাকেই আসন্ন পঞ্চায়েত নির্বাচনে হাতিয়ার করে প্রচার চালাচ্ছে বিরোধীরা। (Alipurduar)এলাকার বিজেপি নেতা স্বপন পাল জানান এই স্বাস্থ্য কেন্দ্রের পরিষেবা উন্নয়ন করতে হলে আরো চিকিৎসক, নার্স ও স্বাস্থ্য কর্মী নিয়োগ করা প্রয়োজন। (Alipurduar)তার অভিযোগ রাজ্য সরকার বার বার নিয়োগের কথা বললেও বাস্তবে কিছুই হচ্ছেনা ফলে এই স্বাস্থ্য কেন্দ্রের স্বাস্থ্য পরিষেবা দিন দিন বেহাল হয়ে পড়ছে।Alipurduar: শামুকতলা স্বাস্থ্য কেন্দ্রের বেহাল পরিষেবা,পঞ্চায়েত নির্বাচনে বিরোধীদের প্রচারের হাতিয়ার

তারা বিষয়টিকে পঞ্চায়েত নির্বাচনে হাতিয়ার করে প্রচার চালাচ্ছেন। সি পি আই এম নেতা কালীপদ দাস জানান একজন অস্থায়ী মেডিক্যাল অফিসার, একজন অস্থায়ী চিকিৎসক, চারজন নার্স ও একজন চতুর্থ শ্রেনীর কর্মী দিয়ে স্বাস্থ্যকেন্দ্রটির পরিষেবা চলছে। মাঝে মাঝেই নির্দিষ্ট সময়ে আউটডোর খোলা হয়না।ফলে রুগীদের লম্বা লাইন পড়ে যায়। আবার মাঝে মাঝেই আউটডোরে চিকিৎসক থাকেননা। বিঘ্নিত হয় চিকিৎসা পরিষেবা। তিনি আরও জানান এই স্বাস্থ্য কেন্দ্রটির উপর সাতটি চা বাগান, তিনটি গ্রাম পঞ্চায়েতের প্রায় দেড় লক্ষাধিক মানুষ চিকিৎসার জন্য নির্ভরশীল যাদের অধিকাংশই দরিদ্র আদিবাসী সম্প্রদায়ভুক্ত। চিকিৎসা পরিষেবা সঠিকভাবে না চলায় এরা বঞ্চিত হচ্ছেন সরকারি স্বাস্থ্য পরিষেবা থেকে। পঞ্চায়েত নির্বাচনে এই বিষয়টিকে প্রধান ইস্যু করে তারা প্রচার করছেন।

তবে শাসকদলের নেতারা এই ইস্যুকে পাত্তা দিতে নারাজ। তৃণমূল নেতা গ্যাব্রিয়েল হাঁসদা বলেন শামুকতলা স্বাস্থ্য কেন্দ্রের সার্বিক পরিকাঠামো উন্নয়নে রাজ্য সরকার তৎপর একথা সকলেই জানেন। অপরদিকে স্বাস্থ্য দপ্তর সূত্রে জানা গেছে এই স্বাস্থ্য কেন্দ্রটিকে স্টেট জেনারেল হাসপাতালে উন্নীত করার লক্ষ্যে কাজ চলছে। এক কোটি টাকা ব্যয়ে প্রশাসনিক ভবন নির্মানের কাজ শুরু হয়েছে, পঞ্চাশ লক্ষ টাকা ব্যয়ে নার্স আবাসন নির্মিত হয়েছে, পঞ্চাশ লক্ষ টাকা ব্যয়ে বহির্বিভাগ ভবন নির্মানের দরপত্র ডাকা হয়েছে। নির্মান কাজ শেষ হলেই চিকিৎসক নার্স ও প্রয়োজনীয় স্বাস্থ্য কর্মীদের নিয়োগ করা হবে এবংউন্নত চিকিৎসা পরিষেবা চালু হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।